Home Latest News ভলবো বাসের ভাড়া বৃদ্ধি পেল ১০০ টাকা

ভলবো বাসের ভাড়া বৃদ্ধি পেল ১০০ টাকা

SHARE

১৩ই জুলাই ২০২১, ওয়েভ ইন্ডিয়া বাংলা , ওয়েব ডেস্ক :- প্রতিনিয়ত বেড়েই চলেছে পেট্রোল ও ডিজেলের দাম। তা থেকে বাদ পড়েনি কলকাতা তথা বাংলা। এরই মধ্যে দূরপাল্লা অর্থাৎ ভলবো বাসের ভাড়া একশো শতাংশ বৃদ্ধি পেয়েছে।
যেখানে আগে কলকাতা থেকে দুর্গাপুর যেতে ভাড়া ছিল ৪১০ টাকা, তা বেড়ে দাঁড়িয়েছে ৫১০ টাকা। এবং কলকাতা থেকে আসানসোল যেতে ৪৫০ টাকা লাগতো, এখন সেখানে লাগছে ৫৫০ টাকা অর্থাৎ ১০০% ভাড়া বৃদ্ধি পেয়েছে। যদিও রাজ্য সরকার জানিয়েছে ভাড়া কোনোমতেই বাড়ানো যাবে না। কিন্তু ভাড়া না বাড়িয়ে উপায় নেই বাস মালিক কর্তৃপক্ষের। যেভাবে পেট্রোল ও ডিজেলের দাম বাড়ছে তার ফলে বাস এবং সাধারন গাড়ির ভাড়া বৃদ্ধি না করে উপায় নেই মালিকপক্ষের। কোন কোন বাস মালিকরা আবার যে যার মতো করে বাস ভাড়া নিচ্ছেন।
তবে ভলবো বাসের ভাড়া বৃদ্ধি হয়েছে তা একেবারে স্পষ্টভাবে জানিয়ে দিলেন বাসের কর্মচারীরাই ।তবে সাধারণ মানুষের মধ্যে এই নিয়ে দ্বিমত রয়েছে। কেউ কেউ মনে করছেন বাস ভাড়া বাড়ানো উচিত। তার কারণ যেভাবে পেট্রোপণ্যের জিনিসের দাম বৃদ্ধি পেয়েছে, তার ফলে বাস ভাড়া বাড়ানো উচিত ।আবার অনেকের মতে লকডাউন এর ফলে অনেকের চাকরি নেই বা বেতনের অধিকাংশ কমে গেছে, সেখানে বাস ভাড়া বৃদ্ধি পেলে সাধারণ মানুষের অসুবিধা হবে। তবে রাজ্য সরকারের পক্ষ থেকে বারবার করে জানিয়ে দেওয়া হয়েছে কোন মতেই বাস ভাড়া বৃদ্ধি করা যাবে না। এখন দেখার বিষয় যেভাবে ভলবো বাসের ভাড়া বৃদ্ধি পেয়েছে তাতে পরিবহন দপ্তর এই বিষয়ে আলোকপাত করে কিনা।

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here