Home GENERAL রাজ্যে দৈনিক সংক্রমণ হ্রাসে ধীরে হলেও মিলছে স্বস্তির খবর

রাজ্যে দৈনিক সংক্রমণ হ্রাসে ধীরে হলেও মিলছে স্বস্তির খবর

SHARE

৩০শে মে ২০২১, ওয়েভ ইন্ডিয়া বাংলা , ওয়েব ডেস্ক :-ধীরে হলেও মিলছে স্বস্তির খবর পশ্চিমবঙ্গে আরও কিছুটা হ্রাস পেল দৈনিক সংক্রমণদেশের চিত্র তুলনামুলকভাবে স্বস্তিরতবে রাজ্যে দৈনিক সংক্রমণ কমলেও মৃত্যুর হার এখনও বেশ উদ্বেগের।

 

শুক্রবার রাজ্য স্বাস্থ্য দপ্তর থেকে জানানো হয়েছে, গত একদিনে (শেষ ২৪ ঘণ্টায়) বাংলায় সংক্রমিত হয়েছেন ১২ হাজার ১৯৩ জন। সংক্রমণের হার নেমেছে ২১ শতাংশে। গত ছ’দিনে সর্বনিম্ন সংক্রমণ এদিনই। করোনায় মৃত্যু হয়েছে ১৪৫ জনের। এই সময় সুস্থ হয়েছেন ১৯ হাজার ৩৯৬ জন।

সংক্রমণের শীর্ষে উত্তর ২৪ পরগনা। গত একদিনে এই জেলায় আক্রান্তের সংখ্যা ২, ৫২৫ জন। মৃত্যু হয়েছে ৪৩ জনের। এরপরই দ্বিতীয় স্থানে কলকাতা। শহরে একদিনে আক্রান্ত ১, ৮৫৭ জন। একদিনে (শেষ ২৪ ঘণ্টায়)  প্রাণ হারিয়েছেন ৩০ জন। দক্ষিণ ২৪ পরগনা ও হাওড়াতেও মৃত্যু ১০-এর উপরে। দক্ষিণ ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ১২ জনের, হাওড়ায় ১১ জন। উত্তর ২৪ পরগনা জেলা প্রশাসনের উদ্যোগে অক্সিজেন বাস চালু করা হয়েছে। কোভিড আক্রান্ত অনেকেই হাসপাতালে শয্যা পাচ্ছেন না। এদিকে অক্সিজেনের প্রয়োজন হলে তা যথাযথ পরিকাঠামোর অভাবে সময়মত দেওয়া যাচ্ছে না বলেও অভিযোগ রয়েছে। অক্সিজেনের অভাবে মৃত্যুও হয়েছে অনেকের। সেই ঘাটতি মেটাতেই জেলার পাঁচটি হাসপাতালে এমার্জেন্সির সামনে এই বাস থাকবে।

 

তবে তুলনামূলকভাবে উত্তরবঙ্গের সংক্রমণে আপাতত কিছুটা লাগাম পরানো গিয়েছে। করোনার দ্বিতীয় ঢেউয়ের শুরুতে জেলা মালদহের চিত্রটা বেশ উদ্বেগের ছিল। গত কয়েকদিন তা নিয়ন্ত্রণে। সর্বশেষ দৈনিক সংক্রমণ ১৩২। যদিও জলপাইগুড়ি ও দার্জিলিংয়ে আক্রান্তের সংখ্যা ছশোর উপরে।

লকডাউন অথবা কড়া বাধানিষেধের পথে হাঁটার ফলে সার্বিকভাবে দেশের একাধিক রাজ্য সুফল পেয়েছে, যা পরোক্ষভাবে দেশের করোনা গ্রাফকে নিম্নমুখী করেছে। মহারাষ্ট্র ও দিল্লিতে অনেকটাই নিয়ন্ত্রণে দৈনিক সংক্রমণ।মানুষ গৃহবন্দি হওয়ায় কমছে অ্যাকটিভ কেস।  তবে চলতি বছরই করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার ইঙ্গিতে উদ্বেগ থাকছেই।

 

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here