Home Politics হঠাৎ-ই রাজ্যসভার সাংসদ পদ ছাড়লেন অর্পিতা ঘোষ

হঠাৎ-ই রাজ্যসভার সাংসদ পদ ছাড়লেন অর্পিতা ঘোষ

SHARE

১৬ই সেপ্টেম্বর ২০২১, ওয়েভ ইন্ডিয়া বাংলা , ওয়েব ডেস্ক :- বঙ্গ রাজনীতিতে পট পরিবর্তন! রাজ্যসভা থেকে আচমকাই ইস্তফা দিলেন তৃণমূল সাংসদ অর্পিতা ঘোষ। সকলের অগোচরে সংসদে গিয়ে ইস্তফাপত্র পেশ করলেন তিনি। ইস্তফাপত্র গ্রহণ করলেন রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নাইডু। সূত্রের খবর, দলের নির্দেশেই সাংসদ পদ ছাড়লেন অর্পিতা। ২০১৪-র লোকসভা ভোটে তৃণমূলের টিকিটে বালুরঘাট থেকে প্রথমবার সাংসদ নির্বাচিত হন অর্পিতা ঘোষ। এরপরে ২০১৯-এর ভোটেও তাঁকে প্রার্থী করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বার জিততে না পারলেও বছর ঘুরতে না ঘুরতেই ফের সাংসদ হন অর্পিতা। তাঁকে রাজ্যসভায় পাঠান তৃণমূলনেত্রী।

জানা গিয়েছে, এদিন দুপুরে কার্যত সকলে অগোচরে দিল্লিতে পৌঁছন অর্পিতা ঘোষ। সংসদে গিয়ে রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নাইডুর কাছে ইস্তফাপত্র পেশ করেন তিনি। এবং কাজ মিটতেই ফের কলকাতায় উদ্দেশ্যে রওনা দেন তিনি। কেন হঠাৎ ইস্তফা? খোলসা করেননি সদ্য পদত্যাগী সাংসদ। তৃণমূলের তরফে কোনও বিবৃতি দেওয়া হয়। সূত্রের খবর, ব্যক্তিগত সিদ্ধান্ত নয়, বরং দলের নির্দেশে সাংসদ পদ ছাড়লেন অর্পিতা। সাংগঠনিক কাজেই তাঁকে ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল নেতৃত্ব। অর্পিতা ঘোষের বদলে অন্য কাউকে পাঠানো হতে পারে রাজ্যসভায়।

চলতি বছরের মে মাসে রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা মানস ভুঁইয়া। একুশের বিধানসভা ভোটে পশ্চিম মেদিনীপুরের সবং থেকে তৃণমূলের টিকিটে প্রার্থী হন তিনি। নিজের পুরনো কেন্দ্র থেকে ফের বিধায়ক নির্বাচিত হয়েছেন রাজ্যসভার প্রাক্তন সাংসদ। তাঁর ছেড়ে যাওয়া আসনে ইতিমধ্যেই ভোটের দিন ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ওই আসনে এবার তৃণমূল প্রার্থী সুম্মিতা দেব। এদিন যখন বিধানসভা মনোনয়ন পেশ করলেন তিনি, তখন রাজ্যসভা থেকে ইস্তফা দিলেন অর্পিতা ঘোষ।

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here