Home Home আটপৌরে মহিলা অর্থমন্ত্রী ‘অ্যাক্ট অফ গড ‘ বলেছে বলেই কি রসিকতা হচ্ছে...

আটপৌরে মহিলা অর্থমন্ত্রী ‘অ্যাক্ট অফ গড ‘ বলেছে বলেই কি রসিকতা হচ্ছে ? – নির্মলা সীতারামন

SHARE

১৯শে সেপ্টেম্বর ২০২০, ওয়েভ ইন্ডিয়া বাংলা, ওয়েব ডেস্ক :- জিএসটি কাউন্সিলের বৈঠকে বলা বক্তব্যের জেরে অনেক বিদ্রুপ, রসিকতা শুনতে হয়েছে তাকে। তিনি জিএসটি কাউন্সিলের বৈঠকে বলেছিলেন কোভিডে ভগবানের হাত আছে, এর জেরে যে আর্থিক ক্ষতি হচ্ছে তাতে আমাদের কিছু করার নেই। এবার তিনি সমালোচকদের মুখ বন্ধ করলেন লোকসভায় বক্তব্য দিতে এসে। তিনি বললেন সাধারণ মহিলা অর্থমন্ত্রী অ্যাক্ট অফ গড বললে তা নিয়ে হওয়ায় রসিকতা কিন্তু ল্যাটিনে ফোর্স মেজিইউর বললে তো সবাই মেনে নেয়।

সূত্রের খবরে জানা গিয়েছে তিনি আরও বলেছেন যে তাঁর বক্তব্যের সমালোচনা করা হচ্ছে কারণ তাঁকে পাড়ার কাকিমাদের মতো দেখতে। যারা তার কথার অপব্যাখ্যা করছেন তারা নিজেদের দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দিচ্ছেন। গত শুক্রবার অনেকেই জিএসটি ক্ষতিপূরণ নিয়ে কথা বলেছে ও অ্যাক্ট অফ গড শব্দটির উল্লেখ করেছেন এবং অনেকেই অভূতপূর্ব পরিস্থিতির জন্য ল্যাটিন শব্দ ফোর্স মেজিইউর বলতে অনেকে পছন্দ করেন। কিন্তু একজন মহিলা যিনি আটপৌরে শাড়ি পড়েন সেই মহিলা অর্থমন্ত্রী অ্যাক্ট অফ গড বললে সেই নিয়ে রসিকতা করা হচ্ছে। এই বিষয়ে তিনি বারবার প্রশ্ন তোলেন।

তার বক্তব্যের ভুল ব্যাখ্যা করা হচ্ছে বলেও তিনি দাবি। তিনি জানান যে তিনি কখনোই এটা বলতে চাননি যে কেন্দ্র এই অবস্থায় দায় ঝেড়ে ফেলে দিচ্ছে। সূত্র অনুযায়ী জানা গিয়েছে তিনি আরও বলেন যে অরুন জেটলি রাজ্যদের টাকা দেওয়ার যে আশ্বাস দিয়েছিলেন সেটা অক্ষরে অক্ষরে পালন করা হবে।

 

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here