Home GENERAL হাফ প্যান্টে ফতোয়া জারি পঞ্চায়েতে

হাফ প্যান্টে ফতোয়া জারি পঞ্চায়েতে

SHARE

১৫ই সেপ্টেম্বর ২০২১, ওয়েভ ইন্ডিয়া বাংলা , ওয়েব ডেস্ক :-পঞ্চায়েতের গেটের বাইরে ঝোলানো রয়েছে নোটিশ। তাতে ছাপা রয়েছে, “হাফ প্যান্ট পরে প্রবেশ নিষেধ”। সাতসকালে এই নোটিশ দেখে কার্যত অবাক এলাকার বাসিন্দা সহ পঞ্চায়েতের কর্মীরা। ঘটনাটি ঘটেছে নদিয়ার রানাঘাট মহকুমায় রামনগর ২ গ্রাম পঞ্চায়েতের অফিসে। সকালে এই নোটিশ দেখে হকচকিয়ে যান সকলেই। পোশাকে কী যায় আসে এই প্রশ্নও ওঠে।

দুয়ারে সরকার প্রকল্পকে ঘিরে গত একমাস যাবৎ বহু মানুষের আনাগোনা পঞ্চায়েত চত্বরে। এই সময় পোশাকের প্রতি দৃষ্টি না দিয়ে অনেকেই অশালীন পোশাক পরে আসছেন বলে অভিযোগ। বিশেষত হাফ প্যান্ট বা বারমুডা পরার আধিক্য বেড়েছে। যেগুলি বেশ দৃষ্টিকটু এবং অভদ্র পোশাক বলেই মনে হয়েছে কতৃপক্ষের। তাই এই পরিকল্পনা নেওয়া হয়েছে। কিন্তু বাসিন্দা এবং উপভোক্তাদের মতে, এই নিয়ম মোটেও ভালো নয়। কে কি পোশাক পরবেন তা তাদের ব্যক্তিগত ব্যাপার।

তাছাড়া হাফ প্যান্ট মোটেও কোনো অশালীন পোশাক নয়। উপভোক্তারা জানান, দৈনন্দিন কাজ করার সময় হাফ প্যান্ট পরে থাকেন অনেকেই। এমনকি ভিন রাজ্যে কাজে গেলেও সেই হাফ প্যান্ট সঙ্গী হয়। পঞ্চায়েতের এই সিদ্ধান্তকে ঘিরে রাজনৈতিক অস্থিরতা তৈরি হয়েছে। বিজেপি কর্মীরা বলছেন, তৃণমূল পরিচালিত পঞ্চায়েতে দলের কর্মীরাই এই ধরণের বিশ্রী পোশাক পরেন তাই এই নিয়ম। এর আগে কলকাতায় ভ্যাকসিন গ্রহণ কেন্দ্রে হাফ প্যান্ট পরে আসায় এক যুবককে টিকা না দেওয়ার অভিযোগ উঠেছিল।

 

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here