Home Home চা বাগান থেকে উদ্ধার চিতাবাঘ

চা বাগান থেকে উদ্ধার চিতাবাঘ

SHARE

৯ই জানুয়ারী ২০২০, ওয়েভ ইন্ডিয়া বাংলা , ওয়েব ডেস্ক :- বনদপ্তরের খাঁচায় ধরা পরল চিতাবাঘ। শনিবার সকালে ফাঁসি দেওয়া ব্লকের বিধাননগর বিজলিমুনি এলাকায় মতিধর চা বাগান ১ নম্বর সেকশন থেকে চিতাবাঘটি ধরা পড়েছে।

দীর্ঘ বেশ কয়েকদিন ধরেই ওই চা বাগান সংলগ্ন এলাকায় চিতাবাঘ বেরোনোর ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছাড়ায়। কয়েকদিন থেকে ওই চা বাগানেও চিতাবাঘ দেখা গিয়েছিল বলে চা বাগানের শ্রমিকরা দাবি তুলেছেন। এরপরই বাগডোগরা এলিফ্যান্ট স্কোয়াডের বনকর্মীরা চা বাগানের মাঝে একটি খাঁচা বসান। এদিন সেই খাঁচাতেই একটি চিতাবাঘ বন্দি হয়েছে বলে জানা গিয়েছে। ঘটনাস্থলে পৌঁছে দিন চিতাবাঘটিকে উদ্ধার করে নিয়ে যায় বাগডোগরা রেঞ্জের বনকর্মীরা। চা বাগানে চিতাবাঘকে ঘিরে শ্রমিকদের মধ্যে আতঙ্ক ছিল। এখন আতঙ্ক অনেকটা কমল বলে সুরজ শাহ সহ স্থানীয় বাসিন্দারা এবং চা বাগানের শ্রমিকরা জানিয়েছে।

অন্যদিকে, বাগডোগরা রেঞ্জার সমীরন রাজ জানিয়েছেন, স্থানীয়দের মারফত চিতাবাঘের খবর পেয়ে খাঁচা পাতা হয়েছিল। এদিন সেই খাঁচাতেই একটি চিতা বাঘ ধরা পড়েছে। সেটি আপাতত পর্যবেক্ষণে রাখা হবে। পরে সেটি জঙ্গলে ছেড়ে দেয়া হবে বলে তিনি জানিয়েছেন।

 

 

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here