Home Uncategorized চলে গেলেন বিখ্যাত বাঙালি অভিনেতা, শোকের ছায়া টলিউডে

চলে গেলেন বিখ্যাত বাঙালি অভিনেতা, শোকের ছায়া টলিউডে

SHARE

৬ই ডিসেম্বর ২০২০, ওয়েভ ইন্ডিয়া বাংলা, ওয়েব ডেস্ক :- “তুমি কাশি যেতে পারো, যেতে পারো গয়া, পাবে না এমন অভিনেতা!” চলতি বছরটা বি-টাউনের জন্য একেবারেই শুভ নয়। একের পর এক তারকা হারাচ্ছে গ্ল্যামার দুনিয়া। টলিউডের বর্ষিয়ান শিল্পী তথা জনপ্রিয় অভিনেতা মনু মুখোপাধ্যায়ের জীবনাবসান হলো। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর। একাধারে নাট্যশিল্পী, হাস্যকৌতুক অভিনেতা সর্বোপরি রুপোলি জগতের বেশ জনপ্রিয় শিল্পী ছিলেন মনু মুখোপাধ্যায়। দীর্ঘ ছয় দশক ধরে টলিউডে তিনি নিজের অবস্থান ধরে রেখেছেন। তাঁর প্রয়াণে শোকস্তব্ধ শিল্পজগত।

পরিবার সূত্রে খবর, দীর্ঘদিন ধরেই হৃদযন্ত্রের সমস্যায় ভুগছিলেন তিনি। সেই হৃদযন্ত্রের গোলযোগের কারণেই তার প্রয়াণ ঘটলো। উল্লেখ্য, সত্যজিৎ রায়ের বিখ্যাত সিনেমা “নীল আকাশের নিচে” সিনেমায় অভিনয়ের মাধ্যমে টলিউডে তার আত্মপ্রকাশ ঘটে। এরপর একের পর এক সিনেমায় অভিনয় করেছেন তিনি। উত্তরায়ন, শেষ থেকে শুরু, অশনিসংকেত, ফুলেশ্বরী, মর্জিনা আব্দুল্লাহ, মৃগয়া, গণদেবতা, জয় বাবা ফেলুনাথ, দাদার কীর্তির মতো এভারগ্রীন সিনেমায় কাজ করেছেন তিনি।

বিশেষত “পাতালঘর” সিনেমাটিতে তার চরিত্রাভিনয় ভোলার মত নয়। এছাড়াও আরও বেশ কিছু সিনেমাতে নিজের অভিনয় দক্ষতার প্রমাণ রেখেছেন মনু মুখোপাধ্যায়। টলিউডের বর্ষীয়ান অভিনেতা তিনি। সম্প্রতি সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রয়াণে স্বভাবতই শোকস্তব্ধ টলিউড। এবার রুপোলি জগতের এই প্রবাদপ্রতিম শিল্পীর মৃত্যুতে গ্লামার দুনিয়াতে আবারো শোকের ছায়া নেমে এলো। চলতি বছরটা রুপোলী দুনিয়ার জন্য রীতিমতো অভিশাপ স্বরূপ।

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here