Home Breaking News পরিস্থিতির ক্রমশ উন্নতি, গত ৮৯ দিনের মধ্যে সর্বনিম্ন কোভিড সংক্রমণ ভারতে

পরিস্থিতির ক্রমশ উন্নতি, গত ৮৯ দিনের মধ্যে সর্বনিম্ন কোভিড সংক্রমণ ভারতে

SHARE

২১শে মার্চ ২০২১, ওয়েভ ইন্ডিয়া বাংলা, ওয়েব ডেস্ক :– ভারতে ক্রমশ কমছে করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউ। গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তের সংখ্যাটি গত ৮৯ দিনের মধ্যে সব থেকে কম রেকর্ড করা হয়েছে। সক্রিয় রোগীর সংখ্যাও অনেকটাই কমে এসেছে ভারতে। এই ভারতে সংক্রমণ কমতে থাকলে মঙ্গলবার ভারতের সংক্রমণ ৫০ হাজার বা তারও নীচে চলে যেতে পারে। অর্থাৎ কোভিডের ক্ষেত্রে ‘অচ্ছে দিন’ প্রায় এসেই গিয়েছে ভারতে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী সোমবার ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ কোটি ৯৯ লক্ষ ৩৫ হাজার ২২১। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৩ হাজার ২৫৬ জন। গত ২৪ মার্চ ভারতে ৪৭ হাজার মানুষ আক্রান্ত হয়েছিলেন। তার পর এত কম সংক্রমণ রেকর্ড করা হল। সংক্রমণের হার রয়েছে স্বস্তিদায়ক জায়গায়। গত ২৪ ঘণ্টায় ভারতে ১৩ লক্ষ ৮৮ হাজার ৬৯৯টি নমুনা পরীক্ষা হয়েছে। ফলত এ দিন সংক্রমণের হার ছিল ৩.৮২ শতাংশ। সংক্রমণের হার সামান্য বাড়লেও, প্রতি সোমবারও এই হার বাড়ে আগের দিনের থেকে।

সোমবারের পর ভারতে সক্রিয় রোগীর সংখ্যা রয়েছে ৭ লক্ষ ২ হাজার ৮৮৭। গত ২৪ ঘণ্টায় ভারতে সক্রিয় রোগী কমেছে ২৬ হাজার ৩৫৬ জন। বর্তমানে দেশে ২.৩৪ শতাংশ কোভিডরোগী চিকিৎসাধীন।

গত ২৪ ঘণ্টায় দেশের ৯টি রাজ্যে দৈনিক সংক্রমণ এক হাজারের বেশি ছিল। এর মধ্যে মাত্র একটা রাজ্যে সংক্রমণ পাঁচ সংখ্যায় রেকর্ড করা হয়। গত ২৪ ঘণ্টায় সংক্রমণ কোথায় কেমন ছিল, দেখে নিন।

১) কেরল – ১১,৬৪৭

২) মহারাষ্ট্র – ৯,৩৬১

৩) তামিলনাড়ু – ৭,৮১৭

৪) অন্ধ্রপ্রদেশ – ৫,৬৪৬

৫) কর্নাটক – ৪,৫১৭

৬) ওড়িশা – ৩,৫৭৭

৭) পশ্চিমবঙ্গ – ২,১৮৪

৮) অসম – ১,৭৭৫

৯) তেলঙ্গানা – ১,০০৬

দেশে সুস্থতার হার ক্রমশই বেড়ে চলেছে। গত ২৪ ঘণ্টায় ভারতে সুস্থ হয়েছেন ৭৮ হাজার ১৯০ জন। এর ফলে দেশে এখনও পর্যন্ত সুস্থ হলেন মোট ২ কোটি ৮৮ লক্ষ ৪৪ হাজার ১৯৯ জন। ভারতে সুস্থতার হার বর্তমানে বেড়ে হয়েছে ৯৬.৩৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থতার নিরিখে সবার ওপরে যে ৫টি রাজ্য ছিল সেগুলি হল তামিলনাড়ু (১৭,০৪৩), কেরল (১২,৪৫৯), মহারাষ্ট্র (৯,১০১), কর্নাটক (৮,৪৫৬), অন্ধ্রপ্রদেশ (৭,৭৭২)।

ভারতে গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যাটি সামান্য বাড়লেও সেটা দেড় হাজারের নীচেই রয়েছে। এই সময়সীমায় ভারতের কোভিডের কারণে ১,৪২২টি মৃত্যু রেকর্ড করা হয়েছে। ফলে এখনও পর্যন্ত ভারতে প্রাণ হারিয়েছেন ৩ লক্ষ ৮৮ হাজার ১৩৫ জন। ভারতে বর্তমানে মৃত্যুহার রয়েছে ১.২৯ শতাংশ।

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here